প্রেম নিয়ে খেলছ তুমি
- রনি মাহমুদ - কিছু স্মৃতি ০৭-০৫-২০২৪

প্রেমে পড়া এটা যেন একটি রোগ
এই রোগ,
আমার লগ ছাড়ছে না
আমি বারবার তোমার প্রেমেই পড়ি!

একবার যদি ভুল বুঝি
হাজার বার তোমায় খুঁজি!
মিশে যাই,
আমি তোমার আত্মার সাথে!

স্বপ্নে ঝাল বুনি
সহস্র তারা ঘুনি
তোমার গম্ভীর মুখ, যেন মেঘলা আকাশ
আমি তাকাতে পারছিনা
বৃষ্টিজল যেন, আমার চোখ থেকেই ঝরছে,
এর নাম কি প্রেম,
ভালোবাসা কি এমনই হয়!

ছুঁয়ে দেয় তোমার চাঁদমুখ,
এই আমার কপালে
এ তো, আমার পরম পাওয়া
ক'জনের ভাগ্যে জোটে এতো কিছু!

বিসর্জন দেই অতীতের যতো ব্যথা
নতুন করে আবার
এই আমি তোমার প্রেমেই পড়ি!
ভুবনে কতো প্রেম ব্যর্থ ছড়াছড়ি!
হাতে গোনা কয়েকজন সার্থক হয়েছে!

প্রেম নিয়ে খেলছ তুমি
এই আমার সাথেই খেলা!
আমাকে হারানোর সাধ জাগছে তোমার
হেরে যেতে ইচ্ছুক আমি
পরাজয়স্বীকার সে আমি কবে করেছি,
মনের সাথে
সে কথা আমিই জানি!

তবুও তোমার প্রেমেই আমি পড়ি
নতুন কাওকে চাইনা
কারো মন নিয়ে খেলা, ও আমার দরকার নাই!
পরাজয় হবে হউক
তোমার হউক জয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।